গত ১১ই জুন ২০১৩ তে তৎকালীন, পাট ও বস্র মন্ত্রী জনাব আবদুল লতিফ সিদ্দিকী জাতীয় সংসদে তার বক্তব্যে ফড়িং ক্যামেলিয়ার একটি ব্লগ পড়ে শোনান। গত ২৪ শে এপ্রিল ২০১৩ তে দৈনিক জনকণ্ঠে লেখিকার অনুমতি সাপেক্ষে ব্লগটি ছাপা হয়েছিল। বিষয়টি ব্লগারদের জন্য অত্যন্ত গৌরবের। এর আগে কোন ফেইসবুক পোষ্ট/ব্লগ জাতীয় সংসদে পাঠ করা হয়নি। নিম্নক্ত ব্লগটি ইতিহাসের অংশ হয়ে থাকবে

চোখ বন্ধ করুন, এক মিনিটের জন্য ভাবুন জামাত, জামাতের দোসর হেফাজত এবং বিএনপি ক্ষমতায়। তাহলে কি ঘটবে ?
সকালে ঘুম থেকে উঠে দেখবেন ফেসবুক বন্ধ। ইন্টারনেট কানেকশন নাই। মোবাইলে সরকারী বার্তা- ইন্টারনেট একটা ইসলাম পরিপন্থী সেবা, তাই বাংলাদেশের মতো একটি ইসলামিক দেশে এই রকম অনৈতিক সেবা বন্ধ করে ইসলামকে হেফাজত করা হলো। আপনি মন খারাপ করে রাস্তায় বের হবেন। দেখবেন রাস্তায় কোন কলেজ, ভার্সিটি পড়ুয়া ছেলে কানে হেডফোন লাগিয়ে ঘুরছে না। কোন মেয়ে কপালে লাল টিপ দেয়নি। কোন গৃহিণী সংসারের প্রয়োজনীয় বাজার করছে না। বাঙালির প্রচলিত সংস্কৃতি, বেয়াই বেয়াইনের সাথে ঠাট্টা, দেবরের সাথে ভাবীর ছোট ছোট খুনসুটি, চাচাত মামাত ভাই বোনদের মধ্যে মধুর আড্ডাবাজিকে অনইসলামিক অপব্যাখ্যা দিয়ে বন্ধ করার শমন জারী করা হয়েছে, চারদিক কেমন চুপচাপ। রাস্তায় ঢোলা পাঞ্জাবি আর টুপি পরা কিছু ধর্ম ব্যবসায়ী, হিংস্র দৃষ্টিতে লক্ষ্য রাখছে কোথাও জোরে গান বাজছে কিনা, কোন ছেলেমেয়ে এক সঙ্গে হাঁটছে কিনা। সামনে পহেলা বৈশাখ, অথচ কোন কাপড়ের দোকানে লাল সাদা শাড়ি, ফতুয়া পাঞ্জাবি নেই, সব দোকানে কাল বোরখা আর সাদা পাঞ্জাবি ঝুলছে। দেশের সব শহীদ মিনার, ভাস্কর্যগুলো ভেঙ্গে ফেলা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এর চারুকলা বিভাগটি বন্ধ করে দেয়া হয়েছে , পাঠ্য বই থেকে রবীন্দ্রনাথ নজরুলের এর কবিতা সরিয়ে ফেলা হয়েছে । শহীদ স্মৃতি বিজড়িত সব স্মৃতি চিহ্ন এক এক করে মুছে দেয়া হয়েছে।

বেগম রোকেয়া , জাহানারা ইমাম , ফেরদৌসি প্রিয়ভাষিণী কে “ বেগানা বেপর্দা নারী আখ্যা দিয়ে তাদের সব কীর্তি নষ্ট করে দেয়া হয়েছে । নারী শিক্ষার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে । ছেলে মেয়ের বন্ধুত্ব কে বেহায়াপনা উল্লেখ করে একশ একটা দোররা মারার শাস্তির বিঁধান রাখা হয়েছে । কেউ আর ‘ছবির হাট’ যায় না। থার্টি ফার্স্টে কেউ মেসেজ পাঠায় না। কার জন্মদিন পালন হয় না। কোন ছেলে তার প্রিয়াকে দেখে বলে না, তুমি সুন্দর তাই চেয়ে থাকি প্রিয় সে কি মোর অপরাধ।

এবার চোখ খুলুন , মাত্র এক মিনিটে দেশের যে ভয়াবহ চিত্র আপনি দেখলেন পাঁচ বছরের জন্য কি হতে পারে একবার চিন্তা করুন। আমরা বাঙালি , এই দেশে সকল ধর্ম বর্ণের মানুষ মিলে আমরা একটা পরিবার । আমাদের পরিবারটির ভবিষ্যৎ আপনাদের হাতে । শত বছরের পুরাতন আমাদের সংস্কৃতি বাঁচাবার জন্য আজ আপনার করণীয় কি তা আপনি নির্ধারণ করুন।